অভিনেত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার Leave a comment

মারা গেছেন রাশিয়ান মডেল ও অভিনেত্রী আলেকজান্দ্রা জাভি। গোয়ার একটি বাড়ি থেকে উদ্ধার করা হয়েছে তাঁর লাশ। গত শুক্রবার তাঁর মরদেহ উদ্ধার করে পুলিশ। আজ ভারতীয় গণমাধ্যম টাইমস অব ইন্ডিয়া, আনন্দবাজারসহ বেশ কিছু গণমাধ্যম খবরটি নিশ্চিত করেছে।
২৪ বছর বয়সী আলেকজান্দ্রা পরিচালক-কোরিওগ্রাফার রাঘব লরেন্সের ছবি ‘কাঞ্চনা ৩’-এ অভিনয় করেছিলেন। ছবিতে ‘ভূত’ চরিত্রে অভিনয় করেছিলেন আলেকজান্দ্রা। ২০১৯ সালে মুক্তি পাওয়া হরর-থ্রিলারটির প্রধান চরিত্রে পরিচালক রাঘব লরেন্স নিজেই অভিনয় করেছিলেন।

পুলিশের প্রাথমিক ধারণা, আত্মহত্যা করেছেন আলেকজান্দ্রা। তবে ময়নাতদন্তের প্রতিবেদন হাতে আসার আগে নিশ্চিত করে কিছুই বলছে না তারা। টাইমস অব ইন্ডিয়ার প্রতিবেদন অনুযায়ী, মূলত বলিউড এবং দক্ষিণ ভারতীয় ছবিতে কাজ করতেন আলেকজান্দ্রা, থাকতেন চেন্নাই।

সম্প্রতি উত্তর গোয়ার একটি অঞ্চলে বেড়াতে গিয়েছিলেন। স্থানীয় ব্যক্তিরা বলছেন, প্রেমিকের সঙ্গে বিচ্ছেদের পর থেকে হতাশায় ভুগেছিলেন এই অভিনেত্রী।

২০১৯ সালে যৌন হেনস্তার অভিযোগে চেন্নাইয়ের এক আলোকচিত্রীর বিরুদ্ধে পুলিশে অভিযোগ দায়ের করে আগেও আরেকবার সংবাদ শিরোনাম হয়েছিলেন আলেকজান্দ্রা জাভি। তাঁর অভিযোগের ভিত্তিতে গ্রেপ্তার হয়েছিলেন সেই আলোকচিত্রী। অভিনেত্রীর অপমৃত্যুর সঙ্গে এ বিষয়েরও কোনো যোগসূত্র আছে কি না, খতিয়ে দেখছে পুলিশ।
বলিউডি ছবির গানে নৃত্যশিল্পী হিসেবে রুশ শিল্পীদের দেখা যায়। এসব শিল্পীর অনেকেই ওয়ার্ক পারমিট নিয়ে ভারতের বিভিন্ন অঞ্চলে থাকেন।

তুলনামূলক কম পারিশ্রমিক, পরিশ্রমী এবং নৃত্যে পারদর্শী হওয়ায় অনেক বলিউড পরিচালক তাঁদের ওপর নির্ভর করেন। তবে লকডাউনে ছবির মন্দাবাজার এসব শিল্পীর ওপরও প্রভাব পড়েছে। তাঁদের বেশির ভাগই কাজ হারিয়েছেন। স্থানীয় শিল্পীদের ওপরও যার প্রভাব পড়েছে।

২০২০ সালের জুন মাসে বান্দ্রার বাড়িতে গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেছিলেন বলিউডের তরুণ নায়ক সুশান্ত সিং রাজপুত। সুশান্তের মৃত্যুর ৩ দিন আগে তাঁরই সাবেক ম্যানেজার দিশা সালিয়ান উঁচু ভবন থেকে লাফ দিয়ে আত্মহত্যা করেন। এ দুটি ঘটনার কিছুদিন পর আত্মহত্যা করেন ছোট পর্দার জনপ্রিয় অভিনেতা সমীর শর্মা।

সেপ্টেম্বরের শুরুতে তেলেগু টিভি অভিনেত্রী শ্রাবণী কোন্দপল্লি হায়দরাবাদের নিজ বাসভবনে আত্মহত্যা করেন। কিছুদিন পর মাত্র দুদিনের ব্যবধানে দুজন অভিনেতার আত্মহত্যার খবর মিলেছে।

তাঁদের একজন টেলিভিশন সিরিয়ালের অভিনেতা অক্ষত উত্তরাক্ষ, অন্যজন দক্ষিণ ভারতীয় চলচ্চিত্রাভিনেতা থেন্নারাসু। গত নভেম্বর মাসে হিমাচল প্রদেশের একটি অবকাশযাপন কেন্দ্রে পাওয়া গেছে বলিউড অভিনেতা আসিফ বসরার ঝুলন্ত দেহ। এরপর চেন্নাইয়ের নসরপেট এলাকার এক হোটেল থেকে উদ্ধার করা হয় তামিল টেলিভিশনের জনপ্রিয় অভিনেত্রী ভিজে চিত্রার ঝুলন্ত দেহ। এই তালিকায় এবার যোগ হলো অভিনেত্রী আলেকজান্দ্রা জাভি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *